বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১২

রান কমান্ডের সাহায্যে দ্রুত কাজ করুন :: সচিত্র বর্ণনা!!!

বিসমিল্লাহির রহমানির রহিম। আসসালামুআলাইকুম । সবাইকে আমার আন্তরিক প্রীতি, সম্মান, শুভেচ্ছা ও ভালবাসা জ্ঞাপন করছি। আশাকরি আল্লাহ্‌র অশেষ রহমতে সবাই ভালো আছেন।
অনেকের হাত পাকা অনেকের কাঁচা কিন্তু কেনো? যারা কম্পিউটারে দ্রুত কাজ করেন ও বিভিন্ন রকম মুন্সীয়ানা দেখান তারা ভিন্ন কোনো কাজ করে না বরং কিছু কিছু কাজ ভিন্নভাবে করেন। আপনার মধ্যে আগ্রহ থাকলে আপনিও পারবেন। উইন্ডোজ রান কমান্ডের সাহায্যে অনেক দ্রুত কাজ করা সম্ভব। আমার একটি স্বপ্ন বিডি বর্ণমালার কমিউনিটির সবাই দারুন গতিতে কাজ করবে। আমরা প্রমাণ করতে চাই আমরা সবার থেকে আলাদা। বুক ফুলিয়ে বলবো আমরা বিডি বর্ণমালার লোক।

আর কথা না বড়িয়ে চলুন কাজগুলো দেখা যাক। আমি এই টিউনটি ধারাবাহিক ভাবে করে যাবো। আশা করি বরাবরের মতই আপনারা আমার পাশে  থাকবেন।
রানে যেতে হলে Start-Run অথবা windows Key + Run

১. calc লিখে OK করলে ক্যালকুলেটর দেখা যাবে।

২. c: , d:, e: , f:  লিখে OK করলে আপনার কাংখিত ড্রাইভটিতে ঢুকতে পারবেন।
৩. আমাদের বিভিন্ন সময় বিভিন্ন কারণে সিম্বলের দরকার হয়। সিম্বল দেখার সহজ উপায় হল রানে charmap লিখে OK করলে চমৎকার সব সিম্বল দেখতে পাবেন।

৪. cmd অথবা command লিখে OK করলে সহজেই কমান্ড দেখতে পাবেন দেখা যাবে। এখার থেকে ডসের যাবতীয় কাজ করা যাবে।

৫. রানে শুধু control লিখে কন্ট্রোল প্যানেলে ঢুকতে পারবেন।

৬. timedate.cpl লিখে সহজেই সময় ও তারিখ দেখতে পাবেন এবং প্রয়োজন বোধে সময় ও তারিখ পরিবর্তনও করা সম্ভব।

আসলে আমাদের রান কমান্ড ও কী-বোর্ডের উপর বেশী দখল থাকলে অনেক দ্রুত কাজ করা সম্ভব।
কষ্ট করে আমার এই টিউনটি দেখার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আপনাদের ভালবাসায় সিক্ত ও পরিতৃপ্ত। আপনাদের ব্যাপক সাড়া আমার নিত্যদিনের প্রেরণা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

thanks for comment me


Subscribe And Get Free E-Mail Updates:

 

Template Hits

© 2011 বিডি বর্ণমালা Template by sohag haing

Informative